Wellcome to National Portal
বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন
  • ৫ বৈশাখ, ১৪৩১
সর্ব-শেষ হাল-নাগাদ: ৫ এপ্রিল ২০১৭

পরিত্যক্ত বসতবাড়ী সরকারের হেফাজতে রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর


প্রকাশন তারিখ : 2017-04-05

                

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে পরিত্যক্ত বসতবাড়ী সরকারের হেফাজতে রাখতে যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন।
জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শেরে বাংলানগরে একনেক সভায় এই নির্দেশনা দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে সভাপতিত্ব করেন।
একনেক সভার পর এক সংবাদ সম্মেলনে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, ‘মঙ্গলবার একনেক সভায় প্রধানমন্ত্রী বলেছেন, পরিত্যক্ত বসতবাড়ী যেন সরকারের বেহাত না হয়, এ ব্যাপারে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।’
তিনি জানান, প্রধানমন্ত্রীর অনুসাশন হচ্ছে-পরিত্যক্ত এসব বসতবাড়ীতে সরকারী কর্মকর্তা-কর্মচারীদের আবাসনের জন্য নতুন ভবন নির্মাণ করতে হবে। পরিত্যক্ত এসব জমির উপযুক্ত ব্যবহারও নিশ্চিত করতে হবে।
পরিকল্পনা মন্ত্রী বলেন, আমরা প্রত্যেক সরকারী কর্মকর্তা-কর্মচারীদের জন্য আবাসনের ব্যবস্থা করতে চাই। যাতে তারা সুষ্ঠু পরিবেশে বসবাস করতে পারেন। এতে তাদের কাছ থেকে আরো ভাল সেবা পাওয়া যাবে বলে তিনি মন্তব্য করেন।
প্রধানমন্ত্রী সব জেলা রেজিস্ট্রি ও সাব রেজিস্ট্রি অফিসে পর্যায়ক্রমে আধুনিক ভবন নির্মাণসহ অফিস আধুনিকায়নের নির্দেশনা দিয়েছেন বলে জানান পরিকল্পনামন্ত্রী।

প্রকাশনাঃ বদলে যাওয়া দৃশ্যপট

জরুরি হটলাইন

ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশের অভিযাত্রা

স্মার্ট বাংলাদেশ ২০৪১

মুজিব১০০ আ্যাপ

নবস্পন্দন